সব ধরনের ক্রিকেট থেকে নির্বাসিত হলেন শাহজাদ

0
12

সব ধরনের ক্রিকেট থেকে এক বছরের জন্য নির্বাসিত হলেন আফগান ক্রিকেটার মুহাম্মদ শাহজাদ। আফগানিস্তান ক্রিকেট বোর্ডের (এসিবি) শৃঙ্খলা ভেঙে এই শাস্তির মুখে পড়েছেন মারকুটে এ ব্যাটসম্যান ও উইকেটরক্ষক।

রোববার এক ট্যুইটে এমন শাস্তির কথাই জানিয়েছে এসিবি।

অতীতেও শাহজাদ সাময়িক ভাবে নির্বাসিত হয়েছিলেন এসিবি’র নিয়ম নীতি অমান্য করায়। কিন্তু এবার শাহজাদের শাস্তির মেয়াদ ঠিক করল এসিবি।

আফগানিস্তানের ক্রিকেট বোর্ড বিবৃতির মাধ্যমে জানিয়েছে যে, শাহজাদ বোর্ডের নীতির তোয়াক্কা না-করেই একাধিকবার দেশের বাইরে গিয়েছেন প্র্যাকটিস এবং ট্রেনিংয়ের জন্য। কিন্তু এসিবি’র দাবি, তাদের দেশে ট্রেনিং এবং প্র্যাকটিসের যথেষ্ট সুযোগ সুবিধা রয়েছে। ফলে কোনো আফগান ক্রিকেটারকে এ কারণে দেশের বাইরে যাওয়ার প্রয়োজন নেই। আর এরকমটা করার জন্য বোর্ডের অনুমতি নেয়া প্রয়োজন। সেটা শাহজাদ নেননি।

পাকিস্তানের পেশওয়ারের বাসিন্দা শাহজাদ। বিশ্বকাপের মাঝেই কাঁদতে কাঁদতে দেশে ফিরেছিলেন তিনি। আফগান বোর্ডের ওপর ক্ষোভ উগরে দিয়েছিলেন তিনি। আফগান বোর্ডের দাবি ছিল যে, চোটের কারণেই তাকে দেশে ফেরত পাঠানো হয়েছিল। কিন্তু চোখের পানিতে ভিডিও করে শাহজাদ জানিয়েছিলেন যে, তিনি পুরোপুরি ফিট থাকা সত্ত্বেও তাকে জোর করে দল থেকে বাদ দেয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here