ওয়েস্ট ইন্ডিজ সিরিজের দল ঘোষণা করলো আফগানিস্তান

0
19

সফরকারী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বিপক্ষে আসন্ন সিমিত ওভার ক্রিকেট সিরিজের জন্য শুক্রবার দল ঘোষণা করেছে স্বাগতিক আফগানিস্তান। ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) কাছ থেকে পাওয়া দ্বিতীয় হোম ভেন্যু লখনৌর অটল বিহারি বাজপেয়ি অনুষ্ঠিত এ সিরিজের দলে ব্যপক পরিবর্তন এনেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড(এসিবি)। এর আগে দেরাদুনে নিজেদের হোম ম্যাচগুলো খেলেছে আফগানরা।

টি-টোয়েন্টি দলে প্রথমবারের মত ডাক পেয়েছেন ইবরাহিম জাদরান। গত মাসে বাংলাদেশের বিপক্ষে চট্ট্রগ্রামে অভিষেক টেস্টে হাফ-সেঞ্চুরি করা পুরস্কার হিসেবে এবার সাদা বলের দলে ডাক পেলেন ১৭ বছর বয়সী ইবরাহিম।

তবে টি-টোয়েন্টি এবং ওয়ানডে কোন ফরম্যাটেই দলে জায়গা হয়নি অভিজ্ঞ পেসার দৌলত জাদরান এবং ইয়ামিন আহমদজাইর। বাংলাদেশের বিপক্ষে খেলা টি-টোয়েন্টি দল থেকে বাদ পড়েছেন শফিকুল্লাহ শফিক, শহিদুল্লাহ কামাল, ফজল নিয়জাই এবং নাজিব তারকাই।

বিশ্বকাপে সব ম্যাচে পরাজিত হওয়ার পর অধিনায়কত্ব থেকে গুলবাদিন নাইবকে সরিয়ে দেয়ায় উভয় ফর্মেটেই আফগান দলের নেতৃত্ব দেবেন রশিদ খান।

আগামী ৬, ৯ এবং ১১ নভেম্বর অনুষ্ঠিত হবে তিন ওয়ানডে সিরিজ। এরপর ১৪, ১৬ এবং ১৭ নভেম্বর অনুষ্ঠিত হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।

আসন্ন এ সফরে আফগানদের বিপক্ষে একটি টেস্ট ম্যাচ ও খেলবে ক্যারিবিয় দলটি। যা শুরু হবে ২৭ নভেম্বর। লংগার ভার্সনের দল পরবর্তীতে ঘোষণা করবে এসিবি।

ওয়ানডে দল : রশিদ খান (অধিনায়ক), আসগর আফগান, হযরতউল্লাহ জাজাই, রহমত শাহ, জাভেদ আহমাদি, আফসার জাজাই, গুলবাদিন নাইব, মোহাম্মদ নবী, নজিবুল্লাহ জাদরান, করিম জানাত, শরাফুদ্দিন আশরাফ, ইবরাহিম জাদরান, ইয়ামিন আহমদজাই, নবীন উল হক, ইকরাম আলিখিল, মুজিব উর রহমান।

টি-টোয়েন্টি দল : রশিদ খান (অধিনায়ক), আসগর আফগান, হযরতউল্লাহ জাজাই, ইবরাহিম জাদরান, জাভেদ আহমাদি, রহমতউল্লাহ গুরবাজ, গুলবাদিন নাইব, মোহাম্মদ নবী, নজিবুল্লাহ জাদরান, করিম জানাত, শরাফুদ্দিন আশরাফ, ফরিদ আহমাদ মালিক, ইয়ামিন আহমদজাই, নবীন উল হক, সৈয়দ আহমেদ শিরজাদ, মুজিব উর রহমান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here